দুবাইয়ে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

রোববার (১৭ মার্চ) দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। এর আগে কনস্যুলেটে জাতীয় পতাকা উত্তোলন ও স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

আলোচনা অনুষ্ঠানের শুরুতেই রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণীসমূহ পাঠ করে শোনান- কনস্যুলেটের কাউন্সেলর (শ্রমকল্যাণ) মো. আব্দুস সালাম, কাউন্সেলর (পাসপোর্ট ও ভিসা) মোহাম্মদ কাজী ফয়সাল ও প্রথম সচিব (প্রেস) মো. আরিফুর রহমান। পরে দিবসটির ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

সভাপতির বক্তব্যে বি এম জামাল হোসেন বলেন, ১৭ মার্চ হল শৃঙ্খলমুক্তির মহানায়কের জন্মদিন। বঙ্গবন্ধু ছিলেন বাঙালির হৃদয়ে লালিত হাজার বছরের শোষণমুক্তির স্বপ্ন বাস্তবায়নকারী মহামানব। তিনি বর্তমান ও আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে নিজেদেরকে সুনাগরিক হিসেবে গড়ে ওঠা এবং দেশের উন্নয়নে আত্মনিয়োগ করার আহবান জানান।

এসময় বক্তারা ১৭ মার্চ উদযাপনের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন। তারা বলেন, আগামী প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানানো এবং তাঁর আদর্শে অনুপ্রাণিত করে দেশাত্মবোধের চেতনায় উন্নত সাহসী নাগরিক গঠন করার জন্য এই দিবস উদযাপন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বাংলাদেশ বিমান ও জনতা ব্যাংকের কর্মকর্তাবৃন্দ, দুবাই ও উত্তর আমিরাতের বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দসহ প্রবাসীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *