রায়হানের পাশে দাঁড়ালো লিটন

‘একটি কৃত্রিম পায়ের আরজি’ শিরোনামে পজিটিভ মীরসরাই এর অক্টোবর সংখ্যায় সংবাদ প্রকাশের পর রায়হান উদ্দিন রনির দায়িত্ব নিলেন বারইয়ারহাটের কেরানী বাড়ী পাঠাগারের উপদেষ্টা চেয়ারম্যান ফজলুল করিম লিটন। পত্রিকায় খবর দেখে তিনি খোঁজ খবর করেন রায়হানের। এরপর নিজ উদ্যোগে তাকে নিয়ে যান চট্টগ্রামের সিআরপি হাসপাতালে। সেখান থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বর্তমানে রায়হান কিছু অনুশীলন ও শারীরিক ব্যায়াম করছে। অনুশীলন শেষ হলে ডিসেম্বরের প্রথম দিকে তার কৃত্রিম পা সংযোজন করা হবে।

ফজলুল করিম লিটন বলেন, ‘পত্রিকার সংবাদটি দেখে রায়হানের খোঁজখবর করি। তার সন্ধান পাবার পর প্রথমে দেখা করি। এরপর তাকে চট্টগ্রাম সিআরপি হাসপাতালে নিয়ে যাই। সেখানে ডাক্তার তাকে কিছু ব্যায়াম দিয়েছে। তার পা গোড়ালির কাছাকাছি অংশ পর্যন্ত কেটে ফেলার কারণে কৃত্রিম পা সংযোজনে একটু সময় লাগছে। আশা করছি ডিসেম্বর মাসের মধ্যে ডাক্তার পরীক্ষা নিরীক্ষা করে তার কৃত্রিম পা সংযোজন করে দিতে পারবে।

রায়হান উদ্দিন রনি বলেন, ‘পজিটিভ মীরসরাই পত্রিকার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। তারা আমার আরজি প্রকাশ করায় আমার অসহায়ত্বের দিন অবসান ঘটতে যাচ্ছে। লিটন ভাই নিয়মিত আমার খোঁজ খবর নিচ্ছেন। তিনি আমাকে মানসিক উৎসাহ দিচ্ছেন।’

উল্লেখ্য, প্রায় একই রকম অবস্থায় থাকা কাটাছড়া ইউনিয়নের শেখ ফরিদ নামে আরো একজনকে একটি কৃত্রিম পায়ের ব্যবস্থা করে দেয়ার উদ্যোগ নিয়েছেন লিটন।

প্রকাশ ১ ডিসেম্বর ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *